বুধবার , ২৯ জুন ২০২২
bo-account
bo-account

এক মাসে বিও হিসাব বেড়েছে ২ হাজার।

পপুলেশন ডেস্কঃ দেশের পুঁজিবাজার কয়েক মাস ধরে পতনের মধ্যে থাকলেও গত মে মাসে পুঁজিবাজারের প্রতি আকৃষ্ট হয়ে বিনিয়োগকারীরা নতুন করে ২ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, এপ্রিল মাসের শেষ দিন অর্থাৎ ২৭ এপ্রিল শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ৭৯ হাজার ১৩৩টি। আর মে মাসের শেষ দিন বিও হিসাব ২০ লাখ ৮১ হাজার ৮০টিতে দাঁড়ায়। অর্থাৎ মে মাসে শেয়ারবাজারে নতুন বিনিয়োগের জন্য এক হাজার ৯৪৭টি বিও হিসাব খুলেছে বিনিয়োগকারীরা।

মে মাসে পুরুষদের বিও হিসাব এক হাজার ৭০৩টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৬ হাজার ৮৪৬টিতে। এপ্রিল মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৫ লাখ ৪৫ হাজার ১৪৩টিতে। আর মে মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১১৫টি বেড়ে ৫ লাখ ১৮ হাজার ১৫৯টিতে দাঁড়িয়েছে। এপ্রিল মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৫ লাখ ১৮ হাজার ৪৪টিতে।

এপ্রিল মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৯৪৬টিতে। আর মে মাসে কোম্পানি বিও ১২৯টি বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৫টিতে।

মে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৮৮৯টি বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে মে মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৫ হাজার ৭৫৯টিতে। যা এপ্রিল মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৮৪ হাজার ৮৭০টিতে।

মে মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৯২৯টি বিও হিসাব খুলেছে। এপ্রিল মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৭৮ হাজার ৩১৭টিতে। মে মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ৭৯ হাজার ২৪৬টিতে।

Check Also

IPO

আরও দুই আইপিও অনুমোদন।

আরও দুই আইপিও অনুমোদন।

Leave a Reply

Your email address will not be published.

x
Skip to toolbar