বৃহস্পতিবার , ১৩ মে ২০২১
সর্বশেষ সংবাদ

জার্মানিতে দ্বিতীয় দফা লকডাউনে করোনা আক্রান্তের রেকর্ড। ৬ নভেম্বর ২০২০

 আন্তর্জাতিক ডেস্ক:  জার্মানিতে ২ নভেম্বর থেকে দেশব্যাপী লাইট লকডাউনসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হলেও প্রতিদিন ব্যাপকহারে বাড়ছে করোনা সংক্রমণ।
৫ নভেম্বর জার্মানিতে একদিনে ২১ হাজার ৭৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন; যা এখন পর্যন্ত দেশটিতে সর্বোচ্চ দৈনিক আক্রান্তের রেকর্ড।

এদিন করোনা আক্রান্ত হয়ে ১৬৬ জন মানুষ মারা গেছেন বলে জানিয়েছে জার্মানির সংক্রামক রোগবিষয়ক সংস্থা রবার্ট কখ ইনস্টিটিউট। এছাড়াও বুধবার দেশটিতে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২২৮ জন। মারা গেছেন ১৪৫ জন।

মহামারির প্রথম ধাপে জার্মানিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড করা হয়েছিল ২৭ মার্চ, সেদিন করোনা আক্রান্ত হয়েছিল ৬৯৩৩ জন। মে মাস থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত অনেকটাই স্থিতিশীল ছিল জার্মানির করোনা সংক্রমণ।
আর করোনা মহামারির দ্বিতীয় ধাপে এসে পূর্বের সকল রেকর্ড অতিক্রম করে প্রতিদিন রেকর্ডসংখ্যক মানুষ কোভিড-১৯ এ আক্রান্ত হচ্ছেন।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য দেশটিতে গত ২ নভেম্বর থেকে সকল রেস্তোরাঁ, বার বন্ধ রাখা হয়েছে। ফলে এই ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট অনেক প্রবাসী বাংলাদেশিরা ক্ষতির সম্মুখীন হয়েছেন। তবে সরকারের সহায়তায় তারা কিছুটা পুষিয়ে উঠতে পারবেন বলে মনে করেন ফ্রাঙ্কফুর্টের ব্যবসায়ী হাকিম টিটু।

এদিকে জার্মানিতে এখন পর্যন্ত প্রায় ৬ লাখ ২০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন; যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৩ লাখ ৯১ হাজার ৬০০ আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ১৯০ জন।

About admin

Check Also

বাঙালি প্রমাণ করলো , আমাদের কেনা যায় না : নচিকেতা। ৩ মে ২০২১

 আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১-র ভোট গণনা চলছে। গত এক মাস ধরে ৮ দফায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar