রবিবার , ২৮ নভেম্বর ২০২১
সর্বশেষ সংবাদ
down trend
down trend

টানা পতনে লন্ডভন্ড বিনিয়োগকারীদের মাথায় হাত!

পপূলেশন ডেস্কঃ  সপ্তাহের পঞ্চম বা শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (১৪ অক্টোবর) পতন হয়েছে শেয়ারবাজারে। আজকের দিন নিয়ে টানা চার কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব প্রধান প্রধান সূচক কমেছে। একই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আড়াই মাসের মধ্যে সবচেয়ে কম হয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৪৩৩ কোটি ৩৬ লাখ টাকার লেনদেন হয়েছে। ডিএসইতে আজকের লেনদেন দুই মাস ১৬ দিন বা ৫১ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম হয়েছে। এর আগে চলতি বছরের ২৮ জুলাই আজকের চেয়ে কম লেনদেন হয়েছিল। ওই দিন লেনদেন হয়েছিল এক হাজার ৩৬০ কোটি টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫.১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ২৪৩.২৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৪৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১.৫৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৬৭.৪৩ পয়েন্টে এবং দুই হাজার ৭১৯.১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৪ টির বা ৩০.৩২ শতাংশের, শেয়ার দর কমেছে ২১৯টির বা ৫৮.২৪ শতাংশের এবং ৪৩টির বা ১১.৪৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৬.৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১১৭.৫৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৭টির দর বেড়েছে, কমেছে ১৬৭টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৬ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Check Also

down trend

টানা পতনে বিনিয়োগকারীদের ১৫ হাজার কোটি টাকা হাওয়া ! ২৬ নভেম্বর ২০২১

টানা পতনে বিনিয়োগকারীদের ১৫ হাজার কোটি টাকা হাওয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
Skip to toolbar