বুধবার , ২৯ জুন ২০২২
medicin
medicin

নাভানা ফার্মার বিডিং এর তারিখ নির্ধারণ। ২২ জুন ২০২২

পপুলেশন ডেস্কঃ বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের কাট-অফ প্রাইস নির্ধারণের তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারণের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৪ জুলাই শুরু হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র জানায়, কোম্পানিটির শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারণের জন্য ওই দিন বিকাল ৫টা থেকে ৭ জুলাই বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠেয় বিডিংয়ে অংশগ্রহণ করা যাবে।

নাভানা ফার্মাসিউটিক্যালস বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৭৫ কোটি টাকা উত্তোলন করবে। যা ভবন নির্মাণ, সেফালোস্পোরিয়ান ইউনিটের সংস্কার, ঋণ পরিশোধ এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ৯ মাসে (জুলাই ২১-মার্চ ২২) অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৯ পয়সা। আর বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৫২ পয়সা। ২০২২ সালের ৩০ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে পূণ:মূল্যায়নসহ ৪৩ টাকা ৫৩ পয়সায়। আর পূণ:মূল্যায়ন ছাড়া এই সম্পদের পরিমাণ ১৯ টাকা ০২ পয়সা।

নাভানা ফার্মাসিউটিক্যালসের কাট-অফ প্রাইস থেকে ৩০ শতাংশ ডিসকাউন্টে আইপিওতে সাধারন বিনিয়োগকারীদের কাছে শেয়ার ইস্যু করা হবে। এছাড়া ফেয়ার ভ্যালু থেকে ২০ শতাংশ উপরে কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের কাছে ১৫ শতাংশ শেয়ার ইস্যু করবে। যা ২ বছর লক-ইন থাকবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্টস।

এর আগে গত ৮ জুন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৬তম সভায় নাভানা ফার্মাসিউটিক্যালসের বুক বিল্ডিংয়ের অনুমোদন দেয়া হয়।

Check Also

IPO

আরও দুই আইপিও অনুমোদন।

আরও দুই আইপিও অনুমোদন।

Leave a Reply

Your email address will not be published.

x
Skip to toolbar