রবিবার , ২৮ নভেম্বর ২০২১
সর্বশেষ সংবাদ
পুজিবাজার
পুজিবাজার

পুঁজিবাজারে খাদ্য ও আনুসাঙ্গিক খাতের হালচাল । ১৭ অক্টোবর ২০২১

পপুলেশন ডেস্কঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২০ কোম্পানির মধ্যে সেপ্টেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৭ কোম্পানির। কোম্পানিগুলো হলো- ফু-ওয়াং ফুড, জেমিনি সি ফুড, গোল্ডেন হার্ভেস্ট এগ্রো, তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম, আরডি ফুড, ইউনিলিভার কনজুমার এবং জিলবাংলা সুগার। একই সময়ে কমেছে ৯টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২টির। ২টি কোম্পানিতে কোনো প্রাতিষ্ঠানিক বিনিয়োগ নেই। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে- সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে গোল্ডেন হার্ভেস্ট এগ্রোর। আগস্ট মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৫.৪৩ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ২.৪১ শতাংশ বেড়ে ৩৭.৮৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩১.৬০ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ২.৪১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৯.১৯ শতাংশে।

ফু-ওয়াং ফুড : আগস্ট মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৮২ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.৮১ শতাংশ বেড়ে ৬.৬৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.২৫ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৩১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৮৪.৬৭ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮৩.৮০ শতাংশে।

জেমিনি সী ফুড : আগস্ট মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৬৬ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ১.৮৪ শতাংশ বেড়ে ৫.৫০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.৬৪ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.৪৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬২.০৫ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ১.৬৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬০.৩৭ শতাংশে।

তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম : আগস্ট মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৬০ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.২৮ শতাংশ বেড়ে ৮.৯৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৫.১৬ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ২.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৮১ শতাংশে।

আরডি ফুড : আগস্ট মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৯৩ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ২.২৩ শতাংশ বেড়ে ২২.১৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৪.৮১ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ২.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.৫৮ শতাংশে।

ইউনিলিভার কনজ্যুমার কেয়ার : আগস্ট মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৭৫ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.০৬ শতাংশ বেড়ে ৭.৮১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪.০৭ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪.০১ শতাংশে।

জিলবাংলা সুগার মিলস লিমিটেড : আগস্ট মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.২৯ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.২৮ শতাংশ বেড়ে ১২.৫৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৬.৭১ শতাংশ। যা সেপ্টেম্বর মাসে ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৬.৪৩ শতাংশে।

Check Also

down trend

টানা পতনে বিনিয়োগকারীদের ১৫ হাজার কোটি টাকা হাওয়া ! ২৬ নভেম্বর ২০২১

টানা পতনে বিনিয়োগকারীদের ১৫ হাজার কোটি টাকা হাওয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
Skip to toolbar