শুক্রবার , ২২ অক্টোবর ২০২১
সর্বশেষ সংবাদ
বাজার বিশ্লেষণ
বাজার বিশ্লেষণ

বীমা ও বস্ত্র খাতের শেয়ারে আগ্রহ ছিল চোখে পড়ার মতো।

পপুলেশন ডেস্ক: পুঁজিবাজারে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে বস্ত্র ও বীমা খাতের শেয়ারে সুবাতাস বইছে। এদিন বিমা কোম্পানির ৫১টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৮টির আর কমেছে তিনটি কোম্পানির শেয়ারের দাম। বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৪৫টির, কমেছে সাতটির আর অপরিবর্তিত রয়েছে ছয়টি কোম্পানির শেয়ারের দাম।

তাতে লেনদেনের প্রথম পৌনে এক ঘণ্টায় (সকাল ১০টা থেকে সকাল ১০টা ৪৫ মিনিট পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ২০ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়েছে। সূচকের পাশাপাশি বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।

ডিএসইর তথ্য মতে, সোমবার লেনদেনের প্রথম পৌনে ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০ দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২১২ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস দশমিক ৭ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ৯ দশমিক ৯২ পয়েন্ট বেড়েছে।

এ সময়ে ৩৭০টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২০৬টির, কমেছে ১১৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ারের দাম। প্রথম ঘণ্টায় ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৮৪ কোটি ৯১ লাখ ১ হাজার টাকার শেয়ার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে ২১ হাজার ১৭ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৭ কোটি ৬৮ লাখ ১০ হাজার টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোরে মধ্যে দাম বেড়েছে ৭৫টির, কমেছে ৫২টির আর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ারের দাম।

Check Also

বিএসইসি

স্টেকহোল্ডারদের সাথে বিএসইসি’র বৈঠকে যে সিদ্ধান্ত আসলো। ২০ অক্টোবর ২০২১

স্টেকহোল্ডারদের সাথে বিএসইসি'র বৈঠকে যে সিদ্ধান্ত আসলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
Skip to toolbar