বুধবার , ২১ অক্টোবর ২০২০
সর্বশেষ সংবাদ

যুক্তেরাজ্যে বেকারত্বের রেকর্ড।

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের মহামারির কারণে কর্মসংস্থানের সুযোগ সীমিত হতে থাকায় যুক্তরাজ্যে বেকারত্বের হার তিন বছরের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। আগস্ট পর্যন্ত গত তিন মাসে দেশটিতে বেকারত্ব বেড়েছে ৪.৫ শতাংশ। দেশটির জাতীয় পরিসংখ্যান কার্যালয়ের তথ্য অনুযায়ী, ২০০৯ সালের পর যুক্তরাজ্যে কর্মহীনতা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
যুক্তরাজ্যের জাতীয় পরিসংখ্যান কার্যালয়ের (ওএনএস) তথ্য অনুযায়ী গত জুন থেকে আগস্ট পর্যন্ত দেশটিতে বেকার মানুষের সংখ্যা ছিলো প্রায় ১৫ লাখ। একই সময়ে কাজ হারানো মানুষের সংখ্যা দাঁড়ায় ২ লাখ ২৭ হাজারে।
ওএনএস’র ডেপুটি পরিসংখ্যানবিদ জোনাথন আথো বলেন, মার্চ থেকে কাজ হারানো এবং কাজের খোঁজে থাকা মানুষের সংখ্যা তীব্রভাবে বেড়েছে। তিনি বলেন,
মহামারির শুরুর পর থেকে সামগ্রিক কর্মসংস্থান কমেছে প্রায় পাঁচ লাখ আর বিশেষ শ্রেণী এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে দেখা যাচ্ছে, বিশেষ করে তরুণেরা।’
এদিকে দ্বিতীয় দফা সংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্যে আবারও লকডাউনের নিয়ম কঠোর করতে যাচ্ছে দেশটির সরকার। আর তা কার্যকর হলে বন্ধ হতে বাধ্য হবে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান। ফলে আরও অনেকেই বেকার হয়ে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

About admin

Check Also

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লাখ, মৃত্যু ১০ লাখ ২১ হাজার। ০২ অক্টোবর ২০২০

আন্তর্জাতিক: করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা বেড়ে ১০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar