মঙ্গলবার , ২৪ নভেম্বর ২০২০
সর্বশেষ সংবাদ

যেকোন দল ইচ্ছা করলে মাশরাফি কে নিতে পারবে।

 ক্রীড়া প্রতিবেদক: ইনজুরির কারণে বঙ্গবন্ধু প্লেয়ার্স ড্রাফটে রাখা হয়নি বাংলাদেশ দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। জাতীয় দলের এই তারকা ক্রিকেটারকে রাখা হয়েছে ফ্রি ক্রিকেটার হিসেবে। মাশরাফি ফিট হওয়ার পর যে কোনো দল চাইলেই তাকে দলে নিতে পারবে।

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, মাশরাফির হ্যামস্ট্রিংয়ে চোট আছে, যে কারণে তাকে ড্রাফটে রাখা হয়নি। সে এখন উন্মুক্ত খেলোয়াড়। ডিসেম্বরের প্রথম সপ্তাহে তাকে পাওয়া যেতে পারে। তখন যে কোনো দল চাইলেই মাশরাফিকে দলে নিতে পারবে।


তবে একাধিক দল যদি মাশরাফিকে নেয়ার জন্য আগ্রহ দেখায় তাহলে লটারির মাধ্যমে জাতীয় দলের সাবেক এই তারকার দল নির্ধারণ করা হবে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে বৃহস্পতিবার হয়ে গেল আসরের নিলাম। নিলামের পূর্বে প্লেয়ার্স ড্রাফটের তালিকা প্রকাশের আগে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট নেয়া হয়। ফিটনেস পরীক্ষায় পাস করতে পারেননি জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া অলরাউন্ডার নাসির হোসেন, স্পিনার সোহাগ গাজী এবং ইলিয়াস সানীরা।

নিলামের জন্য প্লেয়ার্স ড্রাফটে ১৫৭ জনের তালিকা প্রকাশ করা হলেও সেখান থেকে দল পেয়েছেন মাত্র ৮০ জন। পাঁচটি দল সবমিলে ১৬ জন করে ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করেছে।

আগামী ২১ বা ২২ নভেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট শুরু হওয়ার কথা রয়েছে।

About admin

Check Also

অবশেষে টি টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত। ২১ জুলাই ২০২০

স্পোর্টস ডেস্ক: এমন সিদ্ধান্তই যে আসছে সেটা অনুমিতই ছিল। হলোও শেষমেশ তাই। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar