শনিবার , ২৪ অক্টোবর ২০২০

রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী কে আটক করলো পুলিশ। ০১ অক্টোবর ২০২০

আন্তর্জাতিক ডেস্ক:  ১৪৪ ধারা’ অমান্য করার অভিযোগে ভারতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দিল্লি ও উত্তরপ্রদেশের মধ্যবর্তী মহাসড়ক থেকে তাদের আটক করা হয়। খবর এনডিটিভির।

এদিন উত্তর প্রদেশের হাতরাসে গণধর্ষণের পর চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া দলিত নারীর পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন রাহুল-প্রিয়াঙ্কাসহ কংগ্রেস নেতারা।


রাহুল গান্ধী অভিযোগ করেন, উত্তরপ্রদেশের পুলিশ সদস্যরা তাদের থামানোর পরে যখন তিনি ও প্রিয়াঙ্কা গান্ধী পথে নেমে হেঁটে যাত্রা করেন তখন তাকে মাটিতে ফেলে দেওয়া হয় এবং লাঠিচার্জ করা হয়।

আটকের সময় রাহুল গান্ধী পুলিশ কর্মকর্তার উদ্দেশ্যে প্রতিবাদ করে বলেন, ‘আপনি আমাকে কেন আটক করছেন? আটকের কী কারণ রয়েছে? গণমাধ্যমকে বলুন।’ এ সময় পুলিশ কর্মকর্তা বলেন, তারা তাকে ‘১৪৪ ধারা’ ভঙ্গের জন্য অভিযুক্ত করছেন।

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের হাথরসে উচ্চবর্ণের চারজন কর্তৃক এক দলিত নারী গণধর্ষণের ঘটনা শিকার হয় সম্প্রতি। ঘটনার ১৫ দিন পর মঙ্গলবার দিল্লির সফদর জং হাসপালাতে মৃত্যু হয় তার।

এখানেই শেষ নয়, সৎকারেও জোটেনি ওই দলিত নারীর। দিল্লি থেকে জোর করে তার লাশ নিয়ে যায় পুলিশ। এরপর মধ্যরাতে বাড়ির অদূরে ক্ষেতে তার লাশ পুড়িয়ে দেওয়া হয়।

About admin

Check Also

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক নতুন উচ্চতায় নিতে প্রস্তুত চীন।

আন্তর্জাতিক ডেস্ক: চীন-বাংলাদেশ কৌশলগত অংশীদারিত্বকে নতুন উচ্চতায় নিয়ে যেতে এবং দু’দেশের সম্পর্ক আরও সুসংহত করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar