শুক্রবার , ৫ মার্চ ২০২১
সর্বশেষ সংবাদ

সূচকের ব্যাপক পতন, আতঙ্কিত বিনিয়োগকারীদের শেয়ার বিক্রিতে লেনদেন ২১শ কোটি টাকা। ১৩ জানুয়ারি ২০২১

পুঁজিবাজার ডেস্ক:  সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনের লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে বেড়েছে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬ টির, দর কমেছে ২৪৮ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

ডিএসইতে ২ হাজার ১০৮ কোটি ৪৯ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৫ কোটি ৮৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৯৮২ কোটি ৬৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪৯.০৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৪০.৪৮ পয়েন্টে। সিএসইতে ২৮২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫১টির দর বেড়েছে, কমেছে ১৯৮টির আর ৩৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪১ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

About admin

Check Also

বিএসইসি চেয়ারম্যান ও বাংলাদেশ ব্যাংক গভর্নরের মতামত শুনবে হাইকোর্ট। ২৩ ফেব্রুয়ারি ২০২১

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের অনিয়ম, দুর্নীতি রোধে সমন্বিতভাবে কীভাবে কাজ করা যায় সে বিষয়ে মতামত জানতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar