বৃহস্পতিবার , ১৩ মে ২০২১
সর্বশেষ সংবাদ

১৯ ডিসেম্বর পর্যন্ত সকল প্রাথমিক ও কিন্টার গার্ডেন বন্ধ। ১২ নভেম্বর ২০২০

 পপুলেশন ডেস্ক: আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুল বন্ধ থাকবে। আজ বৃহস্পতিবার সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ কথা জানান।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত সব ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুল বন্ধ থাকবে।

এর আগে একই কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়। আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর ইঙ্গিত দেন।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

গতকাল বুধবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি রয়েছে। এরপর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কি না বা সীমিত পরিসরে ক্লাস শুরু করা যায় কি না, তা নিয়ে সরকার কাজ করছে। আর এই সিদ্ধান্ত দু-একদিনের মধ্যেই জানানোর কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘করোনা কত দিনে যাবে, কত দিনে সত্যিকার অর্থে শিক্ষাপ্রতিষ্ঠানকে পুরোপুরি খুলে দিতে পারব, সে বিষয়গুলো কিন্তু এখনো বেশ অনিশ্চিত। সামনেই আমাদের এসএসসি ও এইচএসসি পরীক্ষা আছে, সেগুলো নিয়েও আমরা বিভিন্নভাবে ভাবছি যে, কী করে দশম শ্রেণি ও দ্বাদশ শ্রেণির সিলেবাসে তাদের আরো সহায়তা করতে পারব।’

About admin

Check Also

গণপরিবহন চলতে না দিলে আন্দোলনের হুমকি।৮ মে ২০২১

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার বাস চালুর অনুমতি না দিলে ঈদের দিন অবস্থান ধর্মঘট করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar